ঘুমন্ত গ্রহে ফুটে উঠছে বিন্দু

ঘুমন্ত গ্রহে ফুটে উঠছে বিন্দু


অতি জাগতিক বিন্দুটি ক্রমে বিকটাকার মূর্তি ধারণ করে অট্টহাসিতে ফেটে পড়ল

মূহূর্তে দাপিয়ে উঠল বিদ্যুৎ চমক

মূর্তিটির গহ্বরের মতো মুখ থেকে বেরিয়ে আসছে বিন্দু স্ফুলিঙ্গ

প্রতিটি বিন্দু ভয়ংকর মূর্তি রূপ ধারন করে মুষ্ঠিবদ্ধ করতে চাইছে মহা জগৎ

দুই একটি গ্রহ এই বিরল দৃশ্য সন্ত্রাসে কম্পমান

ঝড় বৃষ্টি বজ্র চিবোতে চিবোতে মূর্তিগুলো দিক দিগন্তে ছুঁড়ে দিচ্ছে উষ্ণ শ্বাস

বিভিন্ন গ্রহে সাপের ফণার মতো দুলছে তাদের জটা

আমার আলোহীন চোখ ভয় আর বিস্ময়ে জুড়িয়ে নিচ্ছে মানবজীবন

সমুদ্র গর্জনের মতো উচ্চকিত দলা দলা হুংকারে ধসে যাচ্ছে আমার শ্রুতিপথ

গ্রামের মাঠ ঘাট সমূহ জনপদ মূর্তিগুলোর পায়ে সঁপে দিচ্ছে আপাদমস্তক বশ্যতা

ভয় ছড়ানোর ইজারাদারদের থাবা কিলবিল করে আমাকে ধরতে উদ্যত

দু'হাত বাড়িয়ে আমাকে ডাকছে নক্ষত্রলোক

মৃত্যু স্বাভাবিক জেনেও আমার ঘিলু ছুটছে অমর্ত্যের ইশারায়

আচমকা থেমে গেল ভয়াবহ দৃশ্যের চোখধাঁধানো উল্লাস

বিকট মূর্তিগুলো আবার হয়ে উঠল বিন্দু

আর বিন্দুগুলোর বুক চিরে বেরিয়ে এলো মূর্তিমান আরোগ্য

আমার ঘুমন্ত গ্রহে ফুটে উঠেছে বিন্দু

ঘুমের মধ্যে আঁকড়ে ধরছি বিন্দু... বিন্দু...

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

অভিনব প্রণয়ের পান্ডুলিপি

সম্পর্ক

স্বগতোক্তি